প্রকাশিত: ০৫/১২/২০১৬ ৭:৪২ এএম

টেকনাফ প্রতিনিধি ::
টেকনাফস্থ ২ বিজিবির আওতাধীন দমদমিয়া বিওপির জওয়ানরা অভিযান পরিচালনা করে ৮৬ হাজার পিস ইয়াবা বড়ি জব্দ করেছে। ৪ ডিসেম্বর রাত নয়টার দিকে দমদমিয়া বিওপির বিজিবি জওয়ানরা গোপন সংবাদের ভিত্তিতে হ্নীলা দক্ষিন জাদীমুরা বরাবর নাফ নদীতে অভিযান চালিয়ে ২ কোটি ৫০ লক্ষ টাকা মুল্যমানের এ ইয়াবা সমূহ জব্দ করতে সক্ষম হয়েছে। এসময় পাচারকারীরা বিজিবি উপস্থিতি বুঝতে পেরে পালিয়ে কেওড়া বাগানে ঢুকে পড়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।
২ বিজিবির অধিনায়ক লেঃ কর্নেল মুহাম্মদ আবুজার আল জাহিদ সংবাদের সত্যতা নিশ্চিত করে বলেন-জব্দকৃত ইয়াবা সমুহ বিজিবি সদরে জমা রাখা হয়েছে, যা উর্ধতন কর্তৃপক্ষ ও মিডিয়াকর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।
এদিকে স্থানীয় অসমর্থিত সুত্রে জানাগেছে, স্থানীয় কতিপয় জেলেরুপী অসাধু ব্যক্তি, কয়েক বছর পূর্বে অনুপ্রবেশ করে বসবাসরত রোহিঙ্গাদের সাথে মিলে দীর্ঘদিন ধরে সংশ্লিষ্ট প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে ইয়াবার চালান খালাস করছে বলে জানিয়েছেন।  সুক্ষভাবে তথ্য নিলে এদের আসল রুপ বেরিয়ে আসবে বলে স্থানীয় সচেতন মহল মনে করেন। তারা আরো বলেন, এসব এলাকায় কারা হঠাৎ আংকুল ফুলে কলা গাছ বনে গেছে তা সহজে অনুমেয়। দেশ ও জাতীকে মাদকের আগ্রাসন থেকে রক্ষা করার জন্য এসব মাদক ব্যবসায়ীদের চিহৃিত করে আইনের আওতায় এনে প্রচলিত আইনে বিচারের মুখোখী করার দাবী জানিয়েছেন সচেতন মহল।

পাঠকের মতামত